খুলনা, বাংলাদেশ | ৩ আষাঢ়, ১৪৩১ | ১৭ জুন, ২০২৪

Breaking News

  কাঞ্চনজঙ্ঘার দুর্ঘটনায় মৃত বেড়ে ১৫, আহত ৬০
  নেপালকে হারিয়ে ১৭ বছরের আক্ষেপ ঘোচালো বাংলাদেশ
  ত্যাগের মহিমায় পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা, দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

কিশোর গ্যাং জনজীবন আতঙ্কিত করে তুলছে: সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সম্মিলিত প্রচেষ্টায় মহানগরী থেকে কিশোর গ্যাং-এর সন্ত্রাসী কার্যকলাপ, মাদকের প্রভাব ও ভূমিদস্যুদের অপতৎপরতা বন্ধ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স-এর কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে কিশোর গ্যাং জনজীবন আতঙ্কিত করে তুলছে। একই সাথে সমাজ বিরোধীরাও সমাজে অনাচার সৃষ্টি করে চলেছে। তাদের এ সকল অপচেষ্টা রোধ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সচেতন নাগরিকদেরও উল্লেখযোগ্য ভূমিকা রাখতে হবে।

সিটি মেয়র  শনিবার (২৫ মে) সকালে নগরীর সিএসএস আভা সেন্টারে ‘‘কিশোর গ্যাং-এর প্রভাব ও অবৈধ যানবাহন হ্রাসের করণীয়’’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

সিটি মেয়র আরো বলেন, সকল কিশোর গ্যাং-এর পেছনে একটি চক্র জড়িত থাকে। শান্তিময় সমাজ প্রতিষ্ঠায় এ সকল কিশোর গ্যাংসহ তাদের মদদদাতাদের সমূলে উৎপাটন করতে হবে। তিনি বলেন, নগরীর ফুটপাথ দখলমুক্ত ও অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে সিটি কর্পোরেশন বদ্ধপরিকর। নগরবাসীর নির্বিঘ্নে চলাচল যানজট নিরসনের স্বার্থে তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

খুলনা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের (এমএএফ) সভাপতি জোবায়ের আহমেদ খান জবা’র সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংসদ সদস্য ননী গোপাল মন্ডল, কেএমপি’র অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। কিশোর গ্যাং-এর প্রভাব ও অবৈধ যানবাহন হ্রাসে করণীয় বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র সাংবাদিক মো: নুরুজ্জামান।

খুলনার উন্নয়নে করণীয় বিষয়ে আলোচনা করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ্জামান, কিশোর গ্যাং-এর বিস্তার ও প্রভাব হ্রাসের করণীয় সম্পর্কে আলোচনা করেন দৈনিক সময়ের খবর পত্রিকার সিনিয়র রিপোর্টার সোহরাব হোসেন, অবৈধ যানবাহন হ্রাসে করণীয় সম্পর্কে বিষয়ভিত্তিক আলোচনা করেন মাসাস-এর নির্বাহী পরিচালক শামীমা সুলতানা শিলু, শব্দ দূষণের প্রভাব হ্রাসে করণীয় বিষয়ে বিষয়ভিত্তিক আলোচনা করেন এমএএফ-এর সদস্য এ এইচ এম মেহেদী হাসান দীপু, এমএএফ-এর বিষয়বস্তু সম্পর্কে আলোচনা করেন খুলনা মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক রেহেনা ঈসা, দৈনিক দেশসংযোগ পত্রিকার সম্পাদক মো: মুন্সী মাহবুব আলম সোহাগ, ফুটপাথ দখলমুক্ত করার বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করেন টিআইবি’র প্রতিনিধি জয়দ্রদ শীল। স্বাগত বক্তৃতা করেন ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল-এর রিজিওনাল ম্যানেজার রুবাইয়াত হাসান ও অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর ছাত্রলীগের সহসভাপতি ও এমএএফ-এর প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক জুবিওয়ালিয়া টুই।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!